খুলনায়  রোগীদের ভোগান্তির নিরসনের দাবীতে খুলনা নাগরিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত। 
খুলনায়  রোগীদের ভোগান্তির নিরসনের দাবীতে খুলনা নাগরিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত। 
স্বাস্থ্য updated 1 year ago

খুলনায়  রোগীদের ভোগান্তির নিরসনের দাবীতে খুলনা নাগরিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত। 

পরশ নিউজ বাংলাদেশের প্রথম নিউজ শেয়ারিং প্লাটফর্ম

 

শেখ মাহাবুব আলম খুলনা ব্যুরোঃ
খুলনায়  রোগীদের ভোগান্তির নিরসনের দাবীতে খুলনা নাগরিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত। আজ শনিবার দুপুরে নগরীর শিববাড়ি মোড়ে   খুলনা নাগরিক সমাজের উদ্যোগে   শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে খুলনায় কর্মবিরতিতে যাওয়া    চিকিৎসক ও রোগীর মধ্যকার গন্ডগোলের অজুহাতে চিকিৎসকদের কর্মবিরতির কারনে অকাল মৃত্যু ও মুমূর্ষু রোগীদের আর্তনাদ দরুন নাগরিক সমাজের মানববন্ধন এর প্রতি একাত্মতা ঘোষণায় নতুনতারা সমাজকল্যাণ ও সাহিত্য সংস্থা এর প্রতিষ্ঠাতা মহাপরিচালক সাইফুর মিনা বক্তব্য রাখছেন। বক্তারা  বলেন ডাঃদের কঠোর সমালোচনা করেন ও দ্রুত কাজে যোগদানের জন্য অনুরোধ করেন।

গত ২৫ ফেব্রুয়ারি সাতক্ষীরা জেলা পুলিশে কর্মরত এএসআই নাঈমুজ্জামান শেখ ও তার কয়েকজন সঙ্গী নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমে হামলা চালায় বলে অভিযোগ করেন চিকিৎসকরা। ভুল চিকিৎসার অভিযোগ তুলে তারা অস্ত্রোপচার কক্ষে ঢুকে ডা. নিশাত আবদুল্লাহকে মারধর করেন 

ওই ঘটনায় ডা. নিশাত আবদুল্লাহ বাদী হয়ে গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সোনাডাঙ্গা থানায় মামলা করেন। বুধবার (১ মার্চ) একই থানায় এএসআই নাঈমুজ্জামান শেখের স্ত্রী নুসরাত আরা ময়না বাদী হয়ে ডা. নিশাত আবদুল্লাহ এবং হক নার্সিং হোমের মালিক নুরুল হক ফকিরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন।

মারধরের ঘটনায় গত বুধবার (১ মার্চ) ভোর ছয়টা থেকে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছেন চিকিৎসকরা। এর ফলে চার দিন ধরে খুলনার সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসাসেবা কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। প্রতিদিনই দূরদূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরছেন। এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া রোগীরাও প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না। 

এ সময় আরো উপস্থিত ছিলেন নতুনতারা সমাজকল্যাণ ও সাহিত্য সংস্থা এর কেন্দ্রীয় চেয়ারম্যান অ্যাড. মোঃ বাবুল হাওলাদার, কেন্দ্রীয় কো চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম শিমুল, কেন্দ্রীয় ঊধ্বর্তন ভাইস চেয়ারম্যান এফ এম মনিরুজ্জামান, কেন্দ্রীয় মহাসচিব শেখ আবু আসলাম বাবু, কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ ও আন্তর্জাতিক সচিব অ্যাড. মেহেদী ইনছার, কেন্দ্রীয় অর্থ সচিব দেশ আহমেদ রাজু, কেন্দ্রীয় বন ও পরিবেশ সচিব মোঃ জাহাঙ্গীর শিকদার, বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মহিউদ্দিন সহ আরো অনেকে ।

Image
Image
Image
0
0
0
0
0
0
0
0
0
0 Comments

Follow Us on Facebook